করোনায় নম পার্ক ব্যবহারের প্রস্তাব শাহ নিজামের

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:৫১ পিএম, ১৮ এপ্রিল ২০২০ শনিবার

করোনায় নম পার্ক ব্যবহারের প্রস্তাব শাহ নিজামের

প্রাণঘাতি করোনাভাইরাসের মহামারিতে নারায়ণগঞ্জবাসীর পাশে দাঁড়ানোর জন্য নাসিম ওসমান মেমোরিয়াল (নম পার্ক) পার্ককে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় ব্যবহার বা ডাক্তার, নার্সদের বিশ্রামের জন্য ব্যবহার করতে চাইলে তা প্রস্তুত আছে বলে ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগেরা যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম।

১৮ এপ্রিল শনিবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর ব্যাক্তিগত একাউন্ট থেকে একটি পোস্ট করে এই ঘোষণা দেন। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে অবস্থিত নাসিম ওসমান মেমরিয়াল (নম পার্ক) পার্কটি সম্পর্কে তিনি জনপ্রতিনিধিদেরকে ভেবে দেখার অনুরোধ করেছেন।

ফেসবুক পোস্টটিতে শাহ নিজাম লিখেন, ‘আমি এই জাতির ক্রান্তিলগ্নে নারায়ণগঞ্জের সকল জনপ্রতিনিধি ও বিত্তশালীদের দৃষ্টি আকর্ষণ করে বলছি। যদি আপনারা মনে করেন এই নম পার্ককে করোনা রোগিদের চিকিৎসা সেবায় ব্যবহার করবেন আমি আপনাদের জন্য এটা করতে প্রস্তুত আছি। একটা স্টীল স্ট্রাকচার যা বিভিন্ন ইভেন্ট করা হয়। একদিন লাগে প্রস্তুত করতে। আর আমার রেস্টুরেন্টে ডাক্তার ও নার্সদের বিশ্রাম এর ব্যবস্থা করা যায়। খাওয়ার ব্যবস্থাও এখানে আছে। একটু ভেবে দেখবেন সবাই মানবতার সেবার জন্য।’

প্রসঙ্গত প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য অস্থায়ী বাসস্থানের বাসস্থানের ব্যবস্থা করলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। আর এই বাসস্থানের ব্যবস্থা করায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা স্বাচিপের নেতৃবৃন্দ।

১৭ এপ্রিল শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা স্বাচিপের সহ সভাপতি ডা. দেবাশীষ সাহা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে স্ট্যাটাস দেন। ওই স্যাটাসের মাধ্যমে আরও কৃতজ্ঞতা জানিয়েছেন নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান সহ, জেলার ডিসি, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সভাপতি তানভীর আহমেদ টিটু, সিভিল সার্জন ও সুপারিন্টেন্ডেন্ট সহ সংশ্লিষ্ট সকলকে।

ডা. দেবাশীষ সাহার স্ট্যাটাস সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জ জেলা স্বাচিপের অনুরোধে যে সমস্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী করোনা চিকিৎসায় ৩০০ শয্যায় নিয়োজিত থাকবেন তাদের জন্য মান সম্পন্ন অস্থায়ী বাসস্থানের ব্যবস্থা করেছেন। চিকিৎসকদের জন্য তিনি ব্যবস্থা করেছেন ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ ক্লাব, নার্সদের জন্য ডাকবাংলো, ওয়ার্ডবয়, ক্লিনার সহ সকলের জন্য সাময়িক মান সম্পন্ন বাসস্থানের ব্যবস্থা করেছেন।

আর তাই ডা. দেবাশীষ সাহা ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেছেন, নারায়ণগঞ্জ জেলার সকল চিকিৎসকদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের প্রতি। যিনি দেশের এই দুর্যোগের মধ্যে সাধারণ খেটে খাওয়া মানুষদের জন্য নিজ উদ্যোগে সুশৃঙ্খল ভাবে খাদ্য সামগ্রী তাদের দোরগোড়ায় পৌঁছে দেয়া থেকে শুরু করে, বেশী পরিমান নমুনা সংগ্রহের ব্যবস্থা করা এবং প্রশাসন, র‌্যাব, পুলিশ এর সাথে সমন্বয় রেখে জেলার সার্বিক পরিস্থিতি সুরক্ষিত রেখেছেন। সেই সাথে নারায়ণগঞ্জ জেলা শাখার স্বাচিপের অনুরোধে অগ্রপথিক হয়ে সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় ঘটিয়ে যে সমস্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী করোনা চিকিৎসায় ৩০০ শয্যায় নিয়োজিত থাকবেন তাদের জন্য মান সম্পন্ন অস্থায়ী বাসস্থানের ব্যবস্থা করলেন। তিনি আবারও এগিয়ে এলেন জনবান্ধব, চিকিৎসক বান্ধব দক্ষ এই নেতা। চিকিৎসকদের জন্য ব্যবস্থা করলেন ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ ক্লাব, নার্সদের জন্য ডাকবাংলো, ওয়ার্ড বয়, ক্লিনার সহ সকলের জন্য সাময়িক মান সম্পন্ন বাসস্থানের। নারায়ণগঞ্জের চিকিৎসক সহ দেশের সকল চিকিৎসকদের প্রতি রইল আমার গভীর শ্রদ্ধা ও ভালবাসা।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও