রোজার উছিলায় মসজিদগুলোতে করোনা মুক্তির আহাজারি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫১ পিএম, ১৫ মে ২০২০ শুক্রবার

রোজার উছিলায় মসজিদগুলোতে করোনা মুক্তির আহাজারি

প্রাণঘাতি করোনা ভাইরাস লন্ডভন্ড করে দিয়ে যাচ্ছে জনজীবন। ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবন যাপন। দৈনন্দিন কাজের পাশাপাশি মানুষ ধর্মীয় কাজেও অংশগ্রহণ করতে পারছিলেন না। সেই সাথে ধর্মপরায়ণ মুসল্লিরা মসজিদে গিয়ে নামাজ করতে পারছিলেন না। বিশেষ করে রমজান মাসে মসজিদে না যাওয়ার ব্যাপার তাদের অনেক আক্ষেপের বিষয় ছিল।

তবে অবশেষে সরকারের পক্ষ থেকে স্বাস্থবিধি মেনে মসজিদে গিয়ে নামাজ আদায়ের অনুমতি মিলেছে। গত সপ্তাহ থেকেই তারা মসজিদে গিয়ে নামাজ আদায় করে আসছেন। যদিও মসজিদে গিয়ে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা থাকায় রমজানে মাসের প্রথম জুমআর নামাজ বাড়িতেই আদায় করতে হয়েছিল। যেটা ধর্মপরায়ণ মুসল্লিদের জন্য পীড়াদায়ক বিষয় হয়ে দাঁড়িয়েছিল।

অন্যান্য বছর রমজান মাসের প্রথম জুমআয় মসজিদগুলোতে মুসল্লিদের জায়গা সংকুলান না হলেও এবারের রমজানে মসজিদগুলো ছিল ফাঁকা। তবে সরকারি বিধি নিষেধ শিথিল হওয়ায় মসজিদগুলো আবার পূর্ণতা পেতে শুরু করেছে। মসজিদগুলো মসুল্লিদের দ্বারা পূর্ণ হয়ে উঠছে। মুসল্লিদের দ্বারা মসজিদ পরিপূর্ণ হয়ে রাস্তায় গিয়ে নামাজের কাতার করতে হয়েছে।

যার সূত্র ধরে নারায়ণগঞ্জের প্রত্যেকটি মসজিদেই মুসল্লিরা গিয়ে রমজান মাসের তৃতীয় জুমআর আদায় করেছেন। সেই সাথে ধর্মপরায়ণ মুসল্লিদেরও প্রশান্তি মিলেছে। পাশাপাশি প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য তাদের কন্ঠে ছিল আমিন আমিন ধ্বনিতে আহাজারি। নারায়ণগঞ্জ শহরের প্রত্যেক মসজিদে জুমআর নামাজের পর মুসল্লিরা তাদের রবের কাছে কাকুতি মিনতি করে প্রার্থণা করছেন। পবিত্র মাহে রমজানের রোজার উছিলায় যেন করোনা মুক্তি দেয়া হয় সেই প্রার্থণা করেছেন।

ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদে জুমআর নামাজের পর সরেজমিনে গিয়ে দেখা যায়, মোনাজাতে মুসল্লিদের মধ্যে ছিল আমিন আমিন ধ্বনিতে ছিল আহাজারি। সকলের অশ্রুসজল চোখে আল্লাহর কাছে প্রার্থনা করেছেন।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার হাত থেকে রক্ষা পেতে ঘরেই সব নামাজ আদায় করার নির্দেশনা দিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। ফলশ্রুতিতে নারায়ণগঞ্জের প্রায় সকল মসজিদগুলোতেই সরকারি নির্দেশনা অনুসরণ করে জামায়াতে নামাজ আদায় বন্ধ হওয়ার সাথে সাথে মসজিদে জুমআর নামাজ আদায়ও বন্ধ ছিল।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও