করোনা ও নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি রাজনীতিকদের দৌড়

ডেস্ক রিপোর্ট : || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৫০ পিএম, ১৬ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার

করোনা ও নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি রাজনীতিকদের দৌড়

যমুনা টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি আমির হোসাইন স্মিথ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১৬ এপ্রিল বৃহস্পতিবার সকালে একটি স্ট্যাটাস দিয়েছেন যা ছিল দিনভর আলোচনায়।

কোন ধরনের সম্পাদনা ছাড়াই সে স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো -

নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতাদের ক্ষমতার দৌড় জেলাবাসী ইতোমধ্যে বুঝতে পেরেছে। নারায়ণগঞ্জে করোনার ভয়াবহতা ছড়িয়ে পড়লেও নারায়ণগঞ্জে একটি ল্যাব স্থাপন করা সম্ভব হচ্ছে না। অথচ কুষ্টিয়ায় এখন পর্যন্ত কোন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। তারপরও সেখানে করোনা শনাক্তের পিসি আর ল্যাব স্থাপিত হযয়েছে।

এতে করে নারায়ণগঞ্জের রাজনৈতিক নেতা ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৈন্যদশার চিত্র ফুটে উঠেছে। গত ৮ মার্চ থেকে অদ্যবধি পর্যন্ত নারায়ণগঞ্জে করোনা রোগী শনাক্ত হয়েছে ২১৪ জন (তারমধ্যে নারায়ণগঞ্জের সাবেক সিভিল সার্জন সহ ডাক্তার ও স্বাস্থ্য বিভাগের কর্মীসহ প্রায় ২৭ জন) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন (সূত্র আইইডিসিআর)।

প্রতিদিনই নারায়ণগঞ্জে ২০ থেকে ২৫ জন করে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছেন। করোনার উপসর্গ নিয়ে বাড়িতে কোয়ারান্টিনে আছেন আরো বহুজন। কিন্তু তারপরও আমরা নারায়ণগঞ্জে করোনা শনাক্তের পিসি আর ল্যাব স্থাপন করতে পারছিনা। কবে স্থাপন হবে তারও কোন সদুত্তর কেঊ দিতে পারছে না।

অথচ আজ বৃহস্পতিবার যেখানে রোগী শনাক্ত হয়নি সেই কুষ্টিয়ায় পিসিআর ল্যাবের উদ্বোধন করা হবে বলে কুষ্টিয়ার স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরেছি। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সেটি উদ্বোধন করবেন।

আগামী ২০ এপ্রিল থেকে ওই পিসিআর ল্যাব থেকে করোনা রোগীর শনাক্তকরণের পরীক্ষা চালু হবে জানিয়েছেন কুষ্টিয়ার সাংবাদিকরা। কুষ্টিয়ার ল্যাব স্থাপন হচ্ছে বলে কোন হিংসা বা জেলাস করছি না বরং ওই জেলার নেতাদের সাধুবাদ জানাচ্ছি। আর আমরা অপেক্ষার প্রহর গুনতে থাকি।

দিন দিন মৃত্যুর সংখ্যাও শনাক্তের হার বাড়তে থাকবে। তারা পেরেছে আমরা পারিনি। এই ব্যর্থতার দায়কে নেবে। এই বিচারের ভার নারায়ণগঞ্জবাসীর বিবেকের কাছে ছেড়ে দিলাম। আমরা শুধু পারি একে অপরকে কথা দিয়ে ঘায়েল করতে। আর বড় বড় বুলি আওড়াতে। কিন্তু কাজের বেলায় আসল কাজটি করতে বারবার ব্যর্থ হই।

আমরা ব্যর্থ হয়েছি নারায়ণগঞ্জে মেডিকেল কলেজ, পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করতে। তাই দুর্যোগের সময় নারায়ণগঞ্জের ব্যবসায়ী, শিল্পপতিদের প্রতি অনুরোধ রইল আপনারা এগিয়ে আসুন নারায়ণগঞ্জবাসীর পাশে এসে দাঁড়ান। এখনই সময় মানুষের পাশে দাঁড়ানোর।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও